মেয়র পদ থেকে বাতেনকে বরখাস্ত

0
1680

পাবনার কণ্ঠ ডটকম: পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  মঙ্গলবার ( ১৩ অক্টোবর) তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে বেড়ায় উপজেলা উন্নয়ন সমন্বয় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীর সাথে খারাপ আচরণ করে পৌর মেয়র আব্দুল বাতেন। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ঘটনা ঘটে।

ঘটনার বিস্তারিত উল্লেখ করে জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ফোন করে জানিয়ে দেয়। একদিন পর তার বিরুদ্ধে ব্যবস্থা নিলো সরকার। জানা গেছে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত একটি লিখিত রেজুলেশন ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালা বহির্ভুত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানান। সভায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন চরম উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে গালিগালাজ করতে শুরু করেন। একপর্যায়ে চেয়ার থেকে উঠে গিয়ে তাকে ধাক্কা দেয় এবং তাকে মারতে উদ্যত হলে সভায় উপস্থিত অন্যরা তাকে থামানোর চেষ্টা করেন। পরে সভাটি পণ্ড হয়ে যায়। সভায় উপস্থিত সবাই হতবাক হয়ে পড়েন।

প্রসঙ্গত, আব্দুল বাতেনের বিরুদ্ধে দুর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অসংখ্য অভিযোগ রয়েছে। সম্প্রতি এক ইউপি চেয়ারম্যানের চাল চুরির ঘটনায় তার পক্ষে তদবির করায় দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামী লীগ থেকে তাকে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here