বেড়াবাসীর হৃদয়ে থাকবেন আসিফ আনাম,ছিলেন অনিয়মের বিরুদ্ধে

0
947

পাবনার কণ্ঠ ডটকম:

পাবনার বেড়া উপজেলার সর্বকালের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী। প্রশাসনিক দায়িত্ব পালনে তিনি বেড়ার দুর্নীতিবাজ , সন্ত্রাসী , জনপ্রতিনিধিদের কাছে কখনো মাথানত করেন নাই। দুর্নীতির উর্ধ্বে থেকে তিনি সর্বদা দায়িত্ব পালন করেছেন। তার পূর্ববতী অনেক ইউএনও বেড়া দায়িত্ব পালন করতে এসে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন সমর্থকদের হাতে লাঞ্ছনা ও মার খেয়েছে। উপজেলা পরিষদের গাছ কাটা নিয়ে এক ইউএনওকে মারা হয়েছিলো বলে অভিযোগ গুঞ্জন রয়েছে । তখন তারা প্রতিবাদ করেন নাই। প্রতিবাদ করেছেন আসিফ আনাম সিদ্দিকী। তিনি বারুদের মতো জ্বলে উঠেছেন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে। তার অভিযোগের ভিত্তিতে আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এর আগে তাকে বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এসব অব্যাহতি ঠেকাতে তার বড় ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা ১ আসনের বর্তমান সংসদ সদস্য এড. শামসুল হক টুকু আপ্রাণ চেষ্টা করেছেন কিন্তু পারেন নাই। আসিফ আনামকে  হত্যারও হুমকি দিয়েছে বাতেন সমর্থক । তারপরও তিনি থেমে যান নাই। বেড়ার সাধারণ মানুষের কল্যাণে তিনি কাজ করে গেছেন। বেড়াবাসীও তাকে সমর্থন দিয়েছেন। বিশেষ করে করোনাকালে তিনি স্থানীয় জনপ্রতিনিধি টুকু-বাতেনদের চেয়ে বেশি কাজ করেছেন। তিনি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। দুর্গম চরঞ্চলে রাতের আধারে খাদ্য নিয়ে গেছেন। করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনের ব্যবস্থা করেছেন। নিয়মিত বাজার মনিটরিং করেছেন। সরকারি হাসপাতালগুলোতেও তার নজর ছিলো। ভূমি দখলে বিরুদ্ধে তিনি সক্রিয় ছিলেন। অনেক সরকারি জমি তিনি উদ্ধার করেছেন। সরকারি জলাশয় উদ্ধার করেছেন। যা দীর্ঘদিন টুকু -বাতেনের সমর্থকদের দখলে ছিলো। যমুনা নদীতে সন্ত্রাসীদের অবৈধ বালু উত্তলনের বিরুদ্ধে আসিফ আনাম সিদ্দিকী অভিযান পরিচালনা করে জেল জরিমানা করেছেন।

বেড়ার এক বাসিন্দা পাবনার কণ্ঠ ডটকমকে বলেন, স্বাধীনতার পর বেড়া উপজেলায় যে কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা দায়িত্ব পালন করেছেন তাদের সবার চেয়ে সেরা ইউএনও আসিফ আনাম সিদ্দিকী। তিনি হুমকি উপেক্ষা করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালন করেছেন। গত ১২ বছর যাবত যারা বেড়া উপজেলাবাসীকে জিম্মি করে রেখেছেন তাদের হাত থেকে তিনি বেড়াবাসীকে মুক্ত করার চেষ্টা করেছেন। তিনি আমাদের হৃদয়ে থাকবেন।

কৈটোলার এক বাসিন্দা বলেন, সরকারের প্রতি আমাদের অনুরোধ থাকবে বেড়ায় যেনো আসিফ আনাম সিদ্দিকীর মতো নতুন ইউএনও দেওয়া হয়।

নাকালিয়ার এক বাসিন্দা বলেন, আসিফ আনাম সিদ্দিকীকে আমাদের নতুন ইউএনও অনুসরণ করলে বেড়াবাসীর আস্থা অর্জন করতে পারবে এবং শান্তি প্রতিষ্ঠা হবে ।

প্রসঙ্গত বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীর বদলির আদেশ হয়েছে। তিনি বেড়ায় অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালন করে তিনি পাবনা জেলার শ্রেষ্ঠ ইউএনওর পুরস্কার পেয়েছেন। কেউ অভিযোগ নিয়ে গেলেই তিনি সমাধানের চেষ্টা করেছেন। সংবাদকর্মীদের তিনি তথ্য দিয়ে সহযোগিতা করেছেন। তার বিদায় বেলায় কাদছে বেড়াবাসী। তাকে সংবর্ধনায় সিক্ত করছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here