নাটিয়াবাড়ি অবৈধ অস্ত্র তৈরির কারখানা

0
553

পাবনার কণ্ঠ ডটকম:

পাবনা বেড়া উপজেলার আমিনপুর থানা নাটিয়াবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে পাবনা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল নাটিয়াবাড়ি এলাকার আলমের বাড়িতে অভিযান করে অবৈধ অস্ত্র তৈরির কারখানা ও চারটি আগ্নেয়াস্ত্রসহ দুইজনকে আটক করেছে।

সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের নির্দেশে ডিবি পুলিশের একটি দল ওই বাড়িতে অভিযান পরিচালনা করে। অভিযানে ঘটনা স্থল থেকে অবৈধ অস্ত্র একটি পিস্তল, একটি রিভলভার ও দুইটি দেশি তৈরি শাটারগানসহ দুইজনকে হাতেনাতে আটক করে পুলিশ।

আটককৃতরা হলেন- পাবনা বেড়া উপজেলার রাকশা গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মনসুর মিঠু (৩৫) ও একই উপজেলার নাটিয়া বাড়ি রাজনারায়ণপুর গ্রামের মো. হানিফ কাজীর ছেলে আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

ঘটনার বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বিষটি জেলা পুলিশকে অবহিত করেন। এই ঘটনার বিষয়ে জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে বেড়া উপজেলার আমিনপুর থানা নাটয়িাবাড়ি এলাকার আলমের বসতবাড়িতে অভিযান পরিচালনা করা হয়।

তিনি জানান, অভিযানে ওই বাড়ি থেকে চারটি আগ্নেয়াস্ত্র ও অবৈধ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদিসহ দুইজনকে হাতেনাতে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছ।

আটক দুইজনের বিরুদ্ধে অবৈধ অস্ত্র তৈরির আইনে মামলায় দায়ের প্রস্তুতি চলছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম।

স্থানীয়রা জানান , এই অস্ত্র কারবারের মুল হোতা অভিযানের আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। মেহেদি হাসান শোভন নামের একজন দীর্ঘদিন ধরে অস্ত্রের কারবার করে আসছে বলে জানান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here