রূপপুর প্রকল্পে অসদাচরণের অভিযোগে আটক ৮

0
84

অনলাইন ডেস্ক:

কেপিআই ভুক্ত রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে অসদাচরণ ও হত্যার হুমকির অভিযোগে শনিবার (২২ মে) ৮ তরুণকে আটক করা হয়েছে। এসময় ৪টি মোটর সাইকেলও আটক করা হয়। আটককৃতরা সকলেই ঈশ্বরদীর চররূপপুর গ্রামের বাসিন্দা।

শনিবার রাত ১০টার দিকে সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আটককৃতদের রূপপুর পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করে। রুপপুর ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো, চর রূপপুর গ্রামের ইমরান আলীর পুত্র রিমন হোসেন (২০), দুলাল হোসেনের পুত্র শাওন হাসান (২২), আলালের পুত্র আসিফ হোসেন (২০), রিটন হোসেনের পুত্র মনোয়ার হোসেন (২১), মোহাম্মদ মিঠুনের পুত্র শান্ত (২০), নূরুল ইসলামের পুত্র ফজলে রাবিব (২০), সিরাজের পুত্র বাপ্পি (২১), সিরাজের পুত্র মুন্না হোসেন (২০)। এদের কাছ থেকে মোটরসাইকেল ছাড়াও ৮টি মোবাইল ফোন আটক করা হয়েছে।
আটককৃতদের বিরুদ্ধে আনিত অভিযোগে জানা যায়, লাইসেন্স ও বৈধ কাগজপত্র বিহীন মোটরসাইকেল নিয়ে আটককৃত এসব বেসামরিক ব্যক্তি নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সেনাবাহিনীর ওয়াচ টাওয়ার-৮ নদী তীরবর্তী এলাকায় প্রবেশ করে। সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থার লোকজন পরিচয় জিজ্ঞেস করে তাদের চলে যাওয়ার জন্য অনুরোধ জানালে এই তরুণরা তর্কে লিপ্ত হয়। এক পর্যায়ে তরুণরা ইটভাটায় নিয়ে হত্যার হুমকিসহ ভয়ভীতি প্রদর্শন করে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এই পর্যায়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সেনা সদস্যরা তাদের আটক করে। পরে তাদের রূপপুর পুলিশ ফাঁড়িতে হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here