পাবনায় মেধাবী শিক্ষার্থী ও সংস্কৃতি কর্মী সঞ্জয় দীর্ঘদিন শয্যাশায়ী, দ্রুত উন্নত চিকিৎসা না পেলে হবে পঙ্গু; বলছেন চিকিৎসক

শেয়ার করুন

তারেক খানঃ পাবনা এডওয়ার্ড কলেজের প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী ও পাবনার উদীয়মান একজন সংস্কৃতিক কর্মী সঞ্জয় কুমার দাস দীর্ঘদিন যাবৎ শয্যাশায়ী হয়ে পড়ে আছে। দ্রুত উন্নত চিকিৎসা না পেলে চিরতরে পঙ্গু হতে হবে এমনটাই বলছেন জাতীয় অর্থোপেডিক ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) চিকিৎসক। সঞ্জয়ের বাড়ি পাবনা শহরের রাধানগর মহল্লায়।

শয্যাশায়ী সঞ্জয় কুমার দাস বলেন, গত ২৩ এপ্রিল ২০২৩ তারিখে মোটরসাইকেল যোগে ঢাকা যাবার পথে ট্রাকের সাথে সংঘর্ষে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনার শিকার হই। দুর্ঘটনায় আমার ডান পা ভেঙে গুঁড়ো হয়ে যায় সেই সাথে গুরুতর আহত হই। আহত অবস্থায় জাতীয় অর্থোপেডিক ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) হাসপাতালে নিয়ে গেলে সেখানে আমাকে পর্যায়ক্রমে বেশ কয়েকবার পায়ের অস্ত্রোপচার করা হয়। কিন্তু অস্ত্রোপচার গুলো কার্যকর না হওয়ায় পায়ের তেমন কোন উন্নতি হয়নি। বাংলাদেশের ডাক্তার পরবর্তী মেজর অপারেশনের জন্য ইমারজেন্সি ভারতে রেফার্ড করেছেন। কিন্তু খোঁজ নিয়ে জানা যায় ভারতে এই অপারেশন করতে কমপক্ষে ১৫ লক্ষ টাকা প্রয়োজন। আমার বাবা মা কেউ বেঁচে নেই। আমি নিজেও একজন ছাত্র। আমার একমাত্র বোন আছে সে আমার দেখাশোনা করে। এমতাবস্থায় আমার পক্ষে ১৫ লক্ষ টাকা দিয়ে উন্নত চিকিৎসা করার মতো সামর্থ্য নেই। তাই
চিকিৎসার অভাবে তীব্র ব্যথা ও অসহনীয় কষ্ট নিয়ে দীর্ঘদিন যাবৎ আমি বিছানাই পড়ে আছি। তবুও দেখার যেন কেউ নেই। আমি বাঁচতে চাই, নিজের পায়ে দাঁড়াতে চাই, সুস্থ হয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করতে চাই।

সঞ্জয়ের বিষয়ে পাবনা জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জরী খান সৌমী জানান, সঞ্জয় কুমার দাস পাবনা জেলা শিল্পকলা একাডেমির একজন প্রতিভাবান শিক্ষার্থী। পাবনা সংস্কৃতি অঙ্গনের একজন নিবেদিত প্রাণ। সঞ্জয়কে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসার জন্য আমি সমাজের বিত্তশালী সহ সকলের কাছে তার উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার আহবান জানাচ্ছি।

সরকারি এডওয়ার্ড কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর. রওশন আক্তার বানু বলেন, সঞ্জয় কুমার দাস খুব ভালো ছেলে। সে আমাদের প্রাণিবিদ্যা বিভাগের মাস্টার্সের একজন মেধাবী শিক্ষার্থী। এই বয়সে তার শয্যাশায়ী হয়ে পড়ে থাকা খুবই দুঃখজনক। তাই সঞ্জয়কে দ্রুত উন্নত চিকিৎসা করিয়ে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসার জন্য আমি সমাজের বিত্তশালী সহ সকলের নিকট তার জন্য আর্থিক সহযোগিতার আহবান জানাচ্ছি।

যোগাযোগ ও আর্থিক সহযোগিতার জন্য সঞ্জয়ের পার্সোনাল একাউন্ট নম্বর।
রূপালী ব্যাংক লিমিটেড
আতাইকুলা বাজার শাখা, পাবনা
সঞ্চয়ী হিসাব নং : 3913010008616
বিকাশ নং : 01721-980327

(Visited 297 times, 1 visits today)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *