‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার মতই একজন সাংবাদিক বান্ধব ব্যক্তিত্ব’

শেয়ার করুন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন গঠন করেছিলেন। সেই থেকে এটা চলমান রয়েছে। কারণ, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার মতই একজন সাংবাদিক বান্ধব ব্যক্তিত্ব। যে কারণেই প্রধানমন্ত্রী সাংবাদিকদের উন্নয়ন ও কল্যাণে বহুবিধ কাজ করে চলেছেন। আর এই ধারা অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন মেয়র লিটন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জে বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখা কার্যালয়ের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
মেয়র লিটন বলেন, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন দীর্ঘদিন থেকে তাদের একটি কার্যালয়ের জন্য বার বার আমাকে অনুরোধ করেছিলেন। তাঁদের অনুরোধে এই এসোসিয়েশনকে এই জায়গাটা দেয়া হয়েছে। তাঁরা এখান থেকে তাদের কার্যক্রম পরিচালনা করবেন। প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে বক্তব্যে উল্লেখ করেন লিটন। বক্তব্যের পূর্বে তিনি ফিতা কেটে কার্যালয়ের উদ্বোধন করেন। বক্তব্য শেষে দোয়া ও মোনাজাত করা হয়। 
বাংলাদেশ ফটোজানালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামাদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদশে আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সিনিয়র সহ-সভাপতি সমাজসেবী শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কমার্স এ- ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী সাংবাদিক ইউনিয়েনের সভাপতি রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক তানজিমুল হক, দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক লিয়াকত আলী. দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী, আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন, রাজশাহী সংবাদ পত্রিকার সম্পাদক আহসান হাবীব অপু ও দৈনিক গণধ্বনি পত্রিকার সম্পাদক ইয়াকুব শিকদার।
এ সময় অন্যান্যের মধ্যে সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, যুগ্ম মহাসচিব রাশেদ রিপন ও সিনিয়র সাংবাদিক জাবীদ অপু, রাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল মমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, এসোসিয়েশনভুক্ত সকল ফটো সাংবাদিক ছাড়াও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

(Visited 161 times, 1 visits today)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *