সংঘাত কখনোই সুফল বয়ে আনে না: রাষ্ট্রপতি

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধিঃ রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেছেন, সংঘাত কখনোই সুফল বয়ে আনে না। সব রাজনৈতিক দলকে আলাপ আলোচনার মাধ্যমে গণতান্ত্রিক ধারাকে এগিয়ে নিতে হবে। মঙ্গলবার পাবনায় নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন রাষ্ট্রপতি। তিনি বলেন, গত ১৪ বছরে দেশের যে উন্নয়ন অগ্রগতি হয়েছে তা গোটা বিশ্বের কাছেই ঈর্ষণীয়। অগ্রগতির এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানান রাষ্ট্রপতি।

দেশের ২২ তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর চার দিনের সফরে প্রথম নিজ জেলা পাবনায় যান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। মঙ্গলবার স্থানীয় এডওয়ার্ড কলেজ মাঠে পাবনাবাসীর পক্ষ থেকে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে পাবনা বাসীর পক্ষ থেকে রাষ্ট্রপতির হাতে স্মারক তুলে দেওয়া হয়।

রাষ্ট্রপ্রতি তার বক্তব্যের শুরুতে ছোটবেলা এবং ছাত্র ও কর্মজীবনের বন্ধু-সহকর্মীদের স্মরণ করেন। দেশের উন্নয়ন অগ্রযাত্রা এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে রাষ্ট্রপতি তুলে ধরেন দীর্ঘ বক্তব্য। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়া হলেও গত ১৪ বছরে বাংলাদেশ বিশ্বে সুনাম কুড়িয়েছে। পদ্মাসেতু নির্মাণে দুর্নীতির মিথ্যা অজুহাতে দেশের সার্বভৌম হত্যা করার ষড়যন্ত্র হয়েছিল বলেও জানান তিনি। সে সময় দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

দেশের উন্নয়ন অগ্রগতি এবং গণতন্ত্রের স্বার্থে যেকোনো সমস্যার সমাধানে রাজনৈতিক দলগুলোকে আলোচনা আহ্বান জানান রাষ্ট্রপতি।

(Visited 3 times, 1 visits today)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *