ঢাবি শিক্ষার্থীদের জন্য জাপানের সুমিতমো বৃত্তি লাভের সুযোগ

শেয়ার করুন

জাপানের সুমিতমো কর্পোরেশন এশিয়া অ্যান্ড ওসিনিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০ নিয়মিত শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে।

বৃত্তির জন্য ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০১৯ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারী শিক্ষার্থীকে বাংলাদেশের নাগরিক হতে হবে। আবেদনকারীদের ৪র্থ বিষয় বাদে এসএসসি ও এইচএসসিতে ৪.৮০ জিপিএপ্রাপ্ত হতে হবে।

আবেদন ফরম রেজিস্ট্রার দফতরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে নিজ নিজ বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সিলসহ রেজিস্টার অফিসের শিক্ষা-৫ শাখায় (কক্ষ নং-২০৮/ক) আগামী ৩১ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে।

আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক একটি ইংরেজি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। সদাচরণ, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি ও নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এ বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য।

(Visited 1 times, 1 visits today)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *