সাঁথিয়ায় আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারীদের ওপড় হামলায় ৩ জন আহত

শেয়ার করুন

পাবনার সাঁথিয়ায় আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী গৃহহীন ও ভূমিহীনদের ওপড় প্রতিবেশির হামলায় ৩জন গুরুতর  আহত হয়েছেন। আহতরা হলেন-উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের গোয়ালবাড়িয়া গ্রামের মৃত নওশের আলীর ছেলে বকুল হোসেন(৪০) ও তার স্ত্রী শাপলা খাতুন(৩৮) এবং ফজর আলীর স্ত্রী রোজিনা খাতুন(২৬)। আহতদেরকে  সাঁথিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত বকুল হোসেনের ভাই ফজর আলী বাদী হয়ে  রোববার রাতে সাঁথিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সাঁথিয়া থানায় লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার গোয়ালবাড়িয়া আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী আহতরা রোববার(২৬ ফেব্রুয়ারী) বিকেলে তাদের বাসস্থলের পাশের্^ খাস জমিতে চাষাবাদ করা শাকসবজি ও গাছের চাড়া পরিচর্যা করতে গেলে একই গ্রামের বাসিন্দা খলিল শেখের ছেলে জয়নাল শেখ,আকাশ,খুশি খাতুন,রুমা খাতুন তাদের জমি দাবি করে দখল করতে আসে। এ সময় আশ্রয়ণের বাসিন্দারা বাধা দিলে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে তাদের কিলঘুষিসহ ও লোহার রড দিয়ে এলোপাতারিভাবে মারপিট করে জখম করে এবং রোজিনা খাতুনের স্বর্ণের নাকফুল ছিনিয়ে নেয়। স্বজনেরা আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করেন। 
আহত বকুল হোসেন বলেন,আমরা সরকারি জায়গায় সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনায় সেখানে শাকসবজি,গাছ রোপন ও রক্ষণাবেক্ষণ করে আসছি। জয়নাল জমি দখল করতে এসে আমাদেরকে বেধরক মারধর করেছে। আমরা গরীব মানুষ আমাদের কোন জায়গা জমি নাই,আমরা কোথায় যাবো? আমরা মারধর করার বিচার চাই।’ এ ব্যাপারে অভিযুক্ত জয়নাল শেখ বলেন, তারা যে জমিতে শাক সবজির আবাদ ও গাছ লাগিয়েছে সেটা আমাদের কেনা সম্পত্তি। আমি সেটা দখল করতে গেলে তাদের সাথে বাগবিতন্ডা হয় এবং একপর্যায়ে মারপিটের ঘটনা ঘটে।
এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মো. মনিরুজ্জামান বলেন.যে জমিকে কেন্দ্র করে ঘটনা ঘটছে সেটা খাস জমি ছিল এবং অনেক আগে একজন বন্দবস্ত পেয়েছিল। পরে তারা শর্তভঙ্গ করে প্রতারণামূলকভাবে জমিটি বিক্রি করেছিল। আমরা এ বিষয়ে শোনার পর  তাদের বন্দবস্ত বাতিল করার প্রক্রিয়া চলছে এবং বাতিল করা হবে। আর যাদেরকে মারধর করা হয়েছে তারা ভূমিহীন এবং গৃহহীন তারা আশ্রয়ণ প্রকল্পে বসবাস করে। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রফিকুল ইসলাম বলেন,এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

(Visited 3 times, 1 visits today)

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *